ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

ভারতে বিশিষ্ট সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় মারা গেছেন

ভারতে বিশিষ্ট সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় মারা গেছেন। এর আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছিল।এর আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটেছিল।


এর আগে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছিল তাকে। মঙ্গলবার সকালে মেডিকেল বুলেটিনে জানানো হয়, সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের শারীরিক পরিস্থিতির অবনতি হয়েছে। তার রক্তচাপ অনেকটাই কমে গিয়েছে। 

ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়, বাংলা সংগীত বিশেষজ্ঞও তিনি। গানে গানে মানুষের মন কেড়েছেন। অসাধারণ সুরের জাদুতে মুগ্ধ করেছেন দর্শককের। হেমন্ত মুখার্জী-সন্ধ্যা মুখোপাধ্যায় গানের জুটি হিসেবে দারুণ জনপ্রিয় ছিল। ১৯৭১ সালে 'জয় জয়ন্তী' এবং 'নিশিপদ্ম' ছবিতে গান গেয়ে শ্রেষ্ঠ গায়িকা হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন সন্ধ্যা মুখোপাধ্যায়।


গান দুটি হলো আমাদের ছুটি ছুটি এবং ওরে সকল সোনা মলিন হলো। এ ছাড়া ২০১১ সালে ভারত সরকার তাকে 'বঙ্গবিভূষণ' উপাধিতে সম্মানিত করে। ভারতে প্রতিভাবান ব্যক্তিত্বদের একাধিক সম্মান দেওয়া হয়ে থাকে। যার মধ্যে পদ্মশ্রী অন্যতম, এই সম্মান পাওয়া এক গর্বের বিষয়। কিন্তু এবার এই সম্মানকে প্রত্যাখ্যান করলেন ৯০ বছর বয়সী কিংবদন্তি সংগীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়।

ads

Our Facebook Page